শ্রেয়সের পরিবর্তে আজ কি সুযোগ সূর্যকুমারের? ভারত বনাম আফগানিস্তান: বিশ্বকাপ

[ad_1]

নয়াদিল্লি:

আফগানিস্তান ক্রিকেট দল টি-টোয়েন্টি ক্রিকেটে যথেষ্ট শক্তিশালী। বড় দলকে হারিয়ে অঘটন ঘটাতে তারা পটু। কিন্তু ওয়ানডে ক্রিকেটে তাদের পারফরম্যান্স সেই ধার নেই। ২০১৯ বিশ্বকাপের পর থেকে গত ৪ বছরে মাত্র ২৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে আফগানিস্তান। সব মিলিয়ে ১৫৩টি ওয়ানডে খেলার ইতিহাস। যে কারণে বুধবারের ম্যাচেও ভারতের বিরুদ্ধে আফগানদের কঠিন লড়াই হবে বলেই মনে করা হচ্ছে।

ভারতও প্রথম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারিয়েছে। তবে, ডেঙ্গি আক্রান্ত শুভমন গিল এই ম্যাচেও খেলতে পারবেন না। তার অনুপস্থিতিতে ঈশান কিষাণের সঙ্গে ওপেন করবেন রোহিত শর্মা। বিরাট কোহলি তিন নম্বরে, শ্রেয়স আইয়ার চার নম্বরে, কেএল রাহুল পাঁচে, হার্দিক পাণ্ড্য ছয়ে। বোলিংয়ে রবীন্দ্র জাডেজা, আর অশ্বিন, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ।

আফগানিস্তানের সম্ভাব্য একাদশে রহমানুল্লাহ গুরবাজ় উইকেটকিপার, ইব্রাহিম জাদ্রান, রহমত শাহ, হাশমাতুল্লাহ শাহিদি অধিনায়ক, মহম্মদ নবি, নাজিবুল্লাহ জাদ্রান, আজমাতুল্লাহ ওমরজাই, রশিদ খান, নবীন উল হক, মুজিব উর রহমান ও ফজলহক ফারুকি।

ম্যাচের সম্ভাব্য ফলাফল

ভারতকে এই ম্যাচে জিততে হলে তাদের ব্যাটিং এবং বোলিং দুটি বিভাগেই ভালো খেলতে হবে। আফগানিস্তানের ব্যাটিং লাইনআপ বেশ দুর্বল। তাই ভারতের বোলারদের যদি ভালো শুরু দিতে পারে, তাহলে ম্যাচ তাদের পক্ষে থাকার সম্ভাবনা বেশি।

অন্যদিকে, আফগানিস্তান যদি তাদের বোলিং দিয়ে ভারতের ব্যাটিং লাইনআপকে নিয়ন্ত্রণ করতে পারে, তাহলে ম্যাচ তাদের পক্ষে ঘুরে আসতে পারে। তবে, ভারতের ব্যাটিং লাইনআপ বেশ শক্তিশালী। তাই আফগানিস্তানের জন্য ভারতকে হারানো বেশ কঠিন হবে।

পরিশেষ

ভারত ও আফগানিস্তানের মধ্যে এই ম্যাচটি বেশ রোমাঞ্চকর হতে পারে। দুই দলের সামনেই অগ্নিপরীক্ষা। কে জিতবে তা দেখার জন্য অপেক্ষা করতে হবে।

[ad_2]

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts
Scroll to Top